সিবিএন ডেস্ক:

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের অনুরোধে পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীরা সারাদেশে বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করেছেন, স্থগিত করেছেন ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) এ তথ্য জানান আন্দোলনের সমন্বয়ক এজিএম আব্দুল হাকিম।

এর আগে, ২০ জন কর্মকর্তার বরখাস্ত এবং ১০ জনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিভিন্ন জেলায় সাময়িক বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয় পবিস। একইসঙ্গে, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের অপসারণসহ দুই দফা দাবি জানিয়ে ১২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করে এবং ঢাকা অভিমুখে লংমার্চের হুঁশিয়ারি দেয় পবিস কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন জেলায় ৬১টি সমিতিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় লাখ লাখ গ্রাহক ভোগান্তির শিকার হন। বিকেলে, আন্দোলনের সমন্বয়ক এজিএম প্রকৌশলী রাজন কুমার দাসসহ কয়েকজন কর্মকর্তাকে আটক করা হয়।

পরে, সন্ধ্যায় পবিসের কর্মকর্তা-কর্মচারীরা প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের সঙ্গে সাক্ষাৎ করেন। আটকদের মুক্তি ও সমস্যার সমাধানের আশ্বাস পাওয়ায় এবং আলোচনার জন্য সময় চেয়ে কর্মসূচি আগামী রোববার পর্যন্ত স্থগিত করা হয়েছে বলে জানান এজিএম আব্দুল হাকিম।

তিনি আরও জানান, মামলার প্রত্যাহার, আটকদের মুক্তি এবং হয়রানি বন্ধ করার প্রতিশ্রুতির ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও অনিয়মিত কর্মীদের নিয়মিতকরণের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন পবিসের ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারী।